মাথা ব্যথায় আর ভুগতে হবে না।

  এবার মাথা ব্যথা দূর করুন মাত্র ৬০ সেকেন্ডে।মাথা ব্যথায়    কষ্ট পাওয়াকে এবার ভুলে যাও এই ঘরোয়া টিপস গুলি   ব্যাবহার করে।

মাথা ব্যথাকে রোগ হিসেবে আমরা সেরকম একটা গুরুত্ব দিই না।এই মাথা ব্যাথা কোন চিন্তা-ভাবনা ও ক্লান্তি ও ঘুম না হওয়ার কারণে হতে পারে। কিন্তু এই মাথা ব্যাথার কারণে আমাদের খুব কষ্ট পেতে হয়। তাই আপনাদের জন্য কতগুলি ঘরোয়া টিপস নিয়ে এসেছি।


১.লেবু:-
বিশেষজ্ঞদের মতে লেবু মাথা যন্ত্রণার পক্ষে খুবই উপকারী। আপনার যখন মাথা ব্যাথা শুরু হবে তখন উষ্ণ গরম জলের মধ্যে লেবুর রস মিশিয়ে খান। তাহলে আপনার মাথা ব্যাথা দূর হয়ে যাবে। কিংবা আপনি চায়ের সাথে লেবুর রস মিশিয়ে খেতে পারেন তাহলে ও খুব উপকার পাবেন।মাথা ব্যথার জন্য আদাও খুব উপকারী চাইলে আদর রস করে লেবুর সাথে মিশিয়ে খেতে পারেন।

২.লবঙ্গ ও এলাচ:-
মাথা ব্যথা কমাতে  লবঙ্গ ও  এলাচ খুব উপকারী আপনারা যেভাবে ব্যাবহার করবেন প্রথমে ৩-৪ টি লবঙ্গ ও এলাচ নিয়ে গরম করুন, তার পর গুঁড়ো করে একটি কাপড়ে নিয়ে ৫ মিনিট ধরে নাকে ঘ্রান নিলে খুব তারাতাড়ি মাথা ব্যথা দূর হয়ে যাবে।চাইলে এটাও করে দেখতে পারেন।


৩.জল:-
মাথা ব্যথা হলে বেশি করে জল খান কারণ শরীরে জলের পরিমান কমে গেলে মাথা ব্যথা হয়।কারণ জল খেলে ধীরে ধীরে আমাদের শরীরে জলের অভাব দুর হবে,এবং মাথা ব্যথা কমাতে আপনাকে জল খুব সাহায্য করবে।



৪.পুদিনা পাতা:-
পুদিনা পাতা মাথা ব্যথা কমাতে খুব উপকার দেয় আপনারা যেভাবে পুদিনা পাতাটিকে ব্যাবহার করবে।
প্রথমে কতগুলি পুদিনা পাতা নিয়ে রস করে গরম জল অথবা চায়ের সাথে মিশিয়ে গরম গরম পান করুন ।তাহলে দেখবেন খুব তাড়াতাড়ি আপনার মাথা ব্যথা চলে গেছে।




Comments

Popular posts from this blog

আজীবনের জন্য চুল পড়া বন্ধ করুন মাত্র 3 দিনে

অল্প বয়সে চুল পাকার হাত থেকে মুক্তি পান মাএ কয়েক দিনেই

ঘরোয়া পদ্ধতিতে খুব সহজে ব্রণের হাত থেকে মুক্তির উপায়