অল্প বয়সে চুল পাকার হাত থেকে মুক্তি পান মাএ কয়েক দিনেই


চুল পাকা নিয়ে এবার আপনাদের আর ভয় পেতে হবে না।অল্প বয়সে যেসব ছেলে মেয়েদের চুল পেকে যাচ্ছে তাদের জন্য আমি কতগুলি টিপস নিয়ে এসেছি .........



১)আমলকি ও লেবুর রস:-আমলকি ও লেবু আমাদের দেশের খুব জনপ্রিয় একটা ফল চামড়ার ইনফেকশন এবং চামড়ার যে কোন ভিটামিন এ যোগ দেয় আমলকি ও লেবুর রস । যেভাবে ব্যবহার করবেন প্রথমে বাজার থেকে আমলকির গুঁড়ো কিনে এনে আমলকির গুঁড়োর সাথে লেবুর রস মিশিয়ে টানা 30 মিনিট ম্যাসাজ করুন তারপরে স্নান করার সময় শ্যাম্পু বা কন্ডিশনার দিয়ে ভালো করে মাথাটা ধুয়ে ফেলুন তাতে আপনার চুল শক্ত এবং কালো হবে।
২)তিল এবং বাদাম তেল :-তিল বাদাম তেল চুলের পক্ষে উপকারী যেভাবে ব্যবহার করতে হবে, প্রথমে তিলের করে তার সাথে বাদামের তেল ভালো করে মিক্স করে সেটিকে মাথার চুলের গোড়ায় এবং চামড়ায় ভালো করে লাগাতে হবে।এতে আপনার চুল খুব তাড়াতাড়ি ঘন এবং কালো হবে।‌





৩)প্রথমে একটি খোসা ছাড়ানো লেবু নিয়ে লেবুটিকে পিস পিস করে কেটে তার সাথে রসুন মিশিয়ে ভালো করে পেস্ট করে নিতে হবে।তারপর তার সঙ্গে বাদামের তেল এবং মধু ভালো করে মেশাতে হবে।তারপর মিশ্রণটিকে একটি ভালো পরিষ্কার পাত্রে তিন থেকে চার ঘণ্টা রেখে দিন,তারপর এই মিশ্রণটিকে চুলে নিয়মিত মালিশ করলে খুব উপকার পাবেন। দেখবেন কিছু দিনের মধ্যে আপনার চুল ঘন এবং কালো। চাইলে এটি একটি রাত্রে শোয়ার আগে ও ব্যবহার করতে পারবেন।  


৪) এবার যে উপকরণ টির নাম বলব সেটি প্রায় প্রত্যেকের বাড়িতেই থাকে পেঁয়াজ প্রথমে একটি খোসা ছাড়ানো পেঁয়াজ নিয়ে সেটিকে ভালোভাবে পেস্ট করুন, এবং একটি পাত্রে রেখে সেটিকে ভালো করে চুলের গোড়ায় গোড়ায় ঘষে ঘষে কিছুক্ষণ ধরে ম্যাসাজ করুন। পেঁয়াজ আমাদের চুলের জন্য খুবই উপযোগী।এই উপকরণগুলি আপনি যদি নিয়মিত ব্যবহার করেন কিছুদিনের মধ্যেই দেখবেন আপনার চুল ঘন এবং কালো হয়েছে।





Comments

Popular posts from this blog

আজীবনের জন্য চুল পড়া বন্ধ করুন মাত্র 3 দিনে

ঘরোয়া পদ্ধতিতে খুব সহজে ব্রণের হাত থেকে মুক্তির উপায়