ঘরোয়া পদ্ধতিতে খুব সহজে ব্রণের হাত থেকে মুক্তির উপায়

প্রায় প্রত্যেক মানুষের ত্বকে ব্রণের সমস্যা দেখা দেয়। তার থেকে সহজে মুক্তির উপায় গুলি হলো,........
১.দিনে অন্তত 7 থেকে 8 গ্লাস জল খেতে হবে তাহলে আমাদের শরীর থেকে টক্সিন গুলো বেরিয়ে যাবে। মহিলাদের দিনে ২.২ লিটার পুরুষদের দিনে 3 লিটার জল খেতে হবে।আপনি যে সুন্দর এবং আপনার ত্বক উজ্জ্বল করতে চান তাহলে আপনি প্রতিদিন পর্যাপ্ত পরিমাণে জল খান।

২. প্রতিদিন যোগা করতে হবে তার ফলে শরীর এবং মন দুটোই ভালো থাকবে।যোগা আমাদের শরীরে রক্ত চলাচল বাড়াতে সাহায্য করে তার ফলে শরীরের যত টক্সিন আছে সেগুলো বেরিয়ে যায়।

        এবার যে কথাগুলো বলবো যা আপনাকে ঘরোয়া                      পদ্ধতিতে ত্বকের উজ্জ্বলতা বাড়াতে সাহায্য করবে,

১. প্রথমে মুখটাকে  করে ধুয়ে নিয়ে একটি পাকা কলার পেস্ট মতন বানিয়ে এক চামচ মধু মিশিয়ে মুখে মাখুন

, শুকিয়ে গেলে জল দিয়ে ধুয়ে ফেলুুন। প্রতিদিন এটি মাখুন তাহলে কিছুদিন পর এটার উপকারিতাা দেখতে পাবেন, এতে আপনার ত্বক সুন্দর এবং উজ্জ্ব্বল থাকবে। আপনি যদি চান এটার মধ্যে এক দু চামচ লেবুর রসও মেশাতে পারেন।

২. ত্বকের দাগ দূর করার জন্য, দু চামচ চালের গুঁড়ো, আধা চামচ হলুদ গুঁড়ো, আর তিন চামচ লেবুর রস মিসিয়ে একটি পেস্ট বানিয়ে নিয়ে, মুখে, হাতে, পায়ে লাগান এবং শুকিয়ে গেলে অল্প জল দিয়ে আস্তে আস্তে দিয়ে ফেলুন। এতে আপনার ত্বক মসৃণ এবং দাগ মুক্ত হবে।

৩.প্রথমে একটি অ্যালোভেরার নেই সেটাকে পিস পিস করে কাটুন এবং তার ভেতর থেকে জেলটা পার করে সেটিকে পেস্ট করে মুখে লাগান এবং শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন তাহলে আপনার ত্বক উজ্জ্বল থাকবে। এবং ব্রোনো দূর করতে সাহায্য করবে।

৮.ব্রণ দূর করার জন্য প্রথমে একটি টমেটো নিয়ে সেটির থেকে রস বের করে তার মধ্যে দু'চামচ মধু মিশিয়ে গোটা হাতে, পায়ে, গায়, মুখে লাগাতে পারেন, এর ফলে আপনার ত্বক
   মসৃণ করতে সাহায্য করবে এবং ব্রোনো দূর করবে এটি আপনি প্রতিদিন লাগাতে পারেন।

যদি আপনার শরীরে কোথাও কালো দাগ পড়ে যায় তাহলে বুর রসের সাথে নুন মিশিয়ে লাগান এবং কিছুক্ষণ পর ধুয়ে ফেলুন।

Comments

Popular posts from this blog

আজীবনের জন্য চুল পড়া বন্ধ করুন মাত্র 3 দিনে

অল্প বয়সে চুল পাকার হাত থেকে মুক্তি পান মাএ কয়েক দিনেই