এক সপ্তাহের মধ্যে সুন্দরী হয়ে উঠুন

এক সপ্তাহের মধ্যে যদি আপনি ফর্সা ত্বক পেতে চান তাহলে এই ঘরোয়া পদ্ধতি গুলি কে কাজে লাগান এবং হয়ে উঠুন সুন্দরী।

এবার আপনাদের ত্বকে লাগানোর জন্য এমন কিছু ঘরোয়া পদ্ধতি বলবো যেটি থেকে আপনার ফর্সা ত্বকের স্বপ্ন পূরণ হবে। এইসব ফেসপ্যাক গুলি বানাতে যেসব উপাদানের প্রয়োজন হবে সেগুলি হল.........







১.আমলকি এবং মধু
      প্রথমে ৩ চামচ আমলকির  গুঁড়োর সাথে পরিমাণ মতো উষ্ণ গরম জল মেশাতে হবে। তারপর তাতে ১ চামচ মধু মিশিয়ে সবকটি উপাদানকে ভাল করে নাড়িয়ে নিতে হবে।তারপর একটি পরিষ্কার পাত্রে রেখে ভালোকরে পেস্টটি মুখে লাগিয়ে কম করে ১৫-২০মিনিট অপেক্ষা করতে হবে তারপর সাধারণ জল দিয়ে মুখটা ধুয়ে নিতে হবে তাহলেই হবে।


২.পেঁপে এবং বাদামের তেল

         ত্বককে ফর্সা করতে এই ফেস প্যাকটির গুরুত্ব অপরিসীম তাই সুন্দর হওয়ার জন্য এই ফেস প্যাকটি নিয়মিত ব্যাবহার করবেন। কারণ পরীক্ষায় প্রমাণিত হয়েছে অল্পদিনে ত্বককে ফর্সা করতে এই প্যাকটির গুরুত্ব অপরিসীম। এবার প্যাকটি যেভাবে বানাতে হবে। এর জন্য লাগবে প্রথমে একটা পেঁপে নিয়ে এসে খোসা ছাড়িয়ে টুকরো টুকরো করে কেটে মুখে লাগানোর জন্য পরিমান মতো পেঁপের টুকরো নিয়ে তার মধ্যে পরিমান মতো বাদামের তেল মিশিয়ে ভালো করে পেস্ট করে নিতে হবে তারপর ২০-২৫ মিনিট মুখে লাগিয়ে রাখতে হবেতারপর মুখ ধুয়ে ফেলতে হবে।এতে আপনার ত্বকের উজ্জ্বলতার বৃদ্ধি হবে।












৩.নারকেল তেল,মধু এবং হলুদ
           প্রথমে যা করবেন ২ চামচ নারকেল তেলের সাথে ১ চামচ মধু ও ১/২ হাফ চামচ মধু মিশিয়ে ১৫ মিনিট মালিশ করুন।এবং উষ্ণ গরম জল দিয়ে ভাল করে মুখ ধুয়ে ফেললেই হবে।সবকটি উপকরণ মিশিয়ে নিয়ে সারা মুখে লাগিয়ে কম করে ১০ মিনিট মাসাজ করুন। এই ফেস প্যাকটা ব্যাবহার করলে মুখে জমে থাকা নোংরা উঠে যাবে।এতে আপনার ত্বক সতেজ এবং উজ্জ্বল থাকবে।



Comments

Popular posts from this blog

আজীবনের জন্য চুল পড়া বন্ধ করুন মাত্র 3 দিনে

অল্প বয়সে চুল পাকার হাত থেকে মুক্তি পান মাএ কয়েক দিনেই

ঘরোয়া পদ্ধতিতে খুব সহজে ব্রণের হাত থেকে মুক্তির উপায়